Download WordPress Themes, Happy Birthday Wishes
Don't Miss
Home / Featured / টরেন্টোতে অনুষ্ঠিত হলো কানাডিয়ান ইউনিভার্সিটির বৈঠক

টরেন্টোতে অনুষ্ঠিত হলো কানাডিয়ান ইউনিভার্সিটির বৈঠক

Share This:

উচ্চ পর্যায়ের কুটনৈতিক, বিশিষ্ট ব্যবসায়ী ও গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গের সঙ্গে কানাডা ও বাংলাদেশের মধ্যবর্তী স্টুডেন্ট পার্টনারশিপ প্রোগ্রাম (এসপিপি) বিষয়ক বৈঠকের আয়োজন করেছে কানাডিয়ান ইউনিভার্সিটি অফ বাংলাদেশের প্রতিষ্ঠাতা ও বোর্ড অব ট্রাস্টিজ এর চেয়ারম্যান ড. চৌধুরী নাফিজ শারাফাত। সম্প্রতি কানাডার টরেন্টো শহরে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত কানাডার হাইকমিশনার বেনোয়া প্রিফন্টেইন (His Excellency Benoit Préfontaine) ও সম্মানিত অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন কানাডায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মিজানুর রহমান (H. E. Mizanur Rahman)।

স্টুডেন্ট পার্টনারশিপ প্রোগ্রাম (এসএসপি) এমন একটি পদ্ধতি যা কানাডায় উচ্চশিক্ষার জন্য দ্রুত ও সহজ উপায়ে ভিসা প্রদান করবে। অতীতে ভারত ও চীনের সঙ্গে কানাডিয়ান হাইকমিশন এই এসএসপি পদ্ধতি চালু করে যার ফলে এই দুই দেশ থেকে হাজারো শিক্ষার্থী উচ্চশিক্ষার সুযোগ পেয়েছে।

বাংলাদেশের শিক্ষার্থীদের একটা বড় অংশ প্রতি বছর কানাডায় উচ্চশিক্ষার জন্য আবেদন করে, যার অধিকাংশই যোগ্যতার মানদণ্ড পূরন করতে না পারায় বাতিল হয়। এসএসপি বাংলাদেশে প্রয়োগ হলে- দ্রুত ভিসা প্রক্রিয়াকরণ, স্বল্প তথ্য, ঝামেলাহীন ভর্তি ও ভিসা সংক্রান্ত নির্দেশনাসহ বিভিন্ন সহায়তা পাবে এই প্রোগ্রামে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো।

 

1,241 total views, 3 views today

Share This:

Submit Your Comments

x

Check Also

"scholarships abroad"

ভারতের ডিআইটি বিশ্ববিদ্যালয়ে স্কলারশিপসহ ভর্তির সুযোগ @ ফেইথ ওভারসিজ

ভারতের উত্তরাখান্ডের ডিআইটি বিশ্ববিদ্যালয়ে মেধাভিত্তিক স্কলারশিপ সহ ভর্তির সুযোগ :- ভারতের উত্তরাখান্ড রাজ্যের ...