Download WordPress Themes, Happy Birthday Wishes
Home / Featured / স্কলারশিপ নিয়ে অস্ট্রেলিয়ায় বাংলাদেশী শিক্ষার্থীদের পড়াশোনার সুযোগ

স্কলারশিপ নিয়ে অস্ট্রেলিয়ায় বাংলাদেশী শিক্ষার্থীদের পড়াশোনার সুযোগ

Share This:

স্কলারশিপে বাংলাদেশী শিক্ষার্থীদের অস্ট্রেলিয়ার গ্রিফিথ ইউনিভার্সিটিতে পড়াশোনার সুযোগ দেয়া হচ্ছে। বাংলাদেশি শিক্ষার্থীদের পিএইচডি প্রোগ্রামে বৃত্তি প্রদান করতে আগ্রহ প্রকাশ করেছে দেশটি। গ্রিফিথ ইউনিভার্সিটির প্রো-ভিসি প্রফেসর ডেভিড গ্রান্ট’র নেতৃত্বে তিন-সদস্যের একটি প্রতিনিধি দল সোমবার ইউজিসি সদস্য প্রফেসর ড. মোহাম্মদ ইউসুফ আলী মোল্লার সাথে সৌজন্য সাক্ষাৎকালে এ আগ্রহের কথা ব্যক্ত করেন।

এ বিষয়ে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) ও গ্রিফিথ ইউনিভার্সিটির মধ্যে শিগগিরই একটি সমঝোতা স্মারক স্বাক্ষর হতে যাচ্ছে। ওই স্মারকের আওতায় আগামী পাঁচ বছরে তথ্য-প্রযুক্তি এবং ব্যবসায় শিক্ষা শাখায় ২৫ টি বৃত্তি প্রদান করা হবে বলে জানানো হয়েছে।

প্রফেসর ইউসুফ আলী মোল্লা বলেন, ইউজিসি দেশের পাবলিক ও বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে উন্মুক্ত প্রতিযোগিতার মাধ্যমে এ বৃত্তির জন্য শিক্ষার্থী নির্বাচন করবে। এ সমঝোতার আওতায় অস্ট্রেলিয়ার সুবিদিত উচ্চশিক্ষা প্রতিষ্ঠানটিতে যৌথ গবেষণা ও শিক্ষক বিনিময় করা যাবে। পিএইচডি প্রোগ্রামে বৃত্তি, শিক্ষা ও গবেষণা সুবিধাদি আমাদের দেশের উচ্চশিক্ষা এবং গবেষণার মানোন্নয়নে ভূমিকা পালন করবে বলেও মনে করেন তিনি।

অস্ট্রেলিয়ার প্রতিনিধি দলের অন্য সদস্যরা হলেন প্রফেসর পিটার উডস এবং অস্ট্রেলিয়ান ট্রেড এন্ড ইনভেস্টমেন্ট কমিশনের বিজনেস ডেভেলপমেন্ট ম্যানেজার মোস্তাফিজুর রহমান। সভায় এসময় উপস্থিত ছিলেন ইউজিসি সচিব ড. মোঃ খালেদ প্রমুখ।

Submit Your Comments

x

Check Also

International students in UK will be able to access vaccine

News Desk: International students in the UK will be able to access ...